অভিযোগ প্রতিকার ও জিআরএস সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ’ কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২০২৩ বাস্তবায়নের অংশ হিসেবে ‘অভিযোগ প্রতিকার ও জিআরএস সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ’ কর্মশালা গত ২৭ অক্টোবর, ২০২২, বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গবেষণাগার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। আইকিউএসি আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি, ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ এবং এপিএ টিম লিডার ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ ময়নুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাশিউরেন্স সেল এর পরিচালক প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান এবং সঞ্চালনায় ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোতাহার হোসেন।
ভাইস-চ্যান্সেলর তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেন, ‘সার্ভিস এবং সেবা প্রদানের ক্ষেত্রে কোন ছাড় নয়’ এই নীতিতেই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানদন্ডে সিমাগো র‌্যাঙ্কিং ও ইউজিসি’র এপিএ মূল্যায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পরপর দু’বার দেশ সেরা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা লাভ করেছে। এ অনন্য সাফল্য ও অর্জনের জন্য তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি আরো বলেন, সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের চ্যালেঞ্জ অতিক্রম করতে আজকের প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।
দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় ডিনবৃন্দ, পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার এবং শাখা প্রধানগণ অংশগ্রহণ করেন।