Blog

বশেমুরকৃবি’তে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ফাইনাল ২০২৩ অনুষ্ঠিত

চেঞ্জিং দ্যা ওয়ার্ল্ড থ্রো সোসাল এন্টারপ্রাইজ মোটো নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হলো হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ফাইনাল ২০২৩। এবারের থিম ছিল রিডিজাইনিং ফ্যাশান। ১৮টি টিমের মাঝে সেরা ৫টি টিম নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অডিটরিয়ামে। টিমগুলোতে দলবদ্ধ হয়ে কৃষি ও কৃষি পণ্যকে প্রাধান্য দিয়ে প্রতিযোগিতায় সেরাদের সেরা হয় সাসটেইন স্টাইল টিম। কলাগাছের ফাইবার থেকে পরিবেশ বান্ধব ফেব্রিক্স তৈরি করার আইডিয়া পিচ করে বিএস এবং এম এস শিক্ষার্থীদের মাঝে সেরাদের সেরা হয় টিমটি।
এ প্রতিযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি এবং ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান স্বাগত বক্তব্য প্রদান করেন। এবছর হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টরের দায়িত্ব পালন করেন এ বিশ্ববিদ্যালয়ের বিএস শিক্ষার্থী মোঃ আশেকুর রহমান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
হাল্ট হচ্ছে শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত একটি প্রতিযোগিতা যারা বিভিন্ন উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে সমাজ সংস্কার ও এসডিজির লক্ষ্য পূরণে কাজ করে আসছে। এটি সারা বিশ্বব্যাপী আয়োজিত হয়ে আসছে। গত দু’বছর ধরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের টিম দ্যা উইকেস্ট লিঙ্কস কোলকাতা ইমপ্যাক্ট সামিট এবং মুম্বাই ইমপ্যাক্ট সামিটে কৃতিত্বের স্বাক্ষর রেখে এসেছে।