Blog

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা: ২০২১-২০২২ বাস্তবায়ন সংক্রান্ত প্রশিক্ষণ ও স্মার্ট ভিলেজ অ্যান্ড স্মার্ট সিটি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

   

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২০২২ বাস্তবায়ন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা আজ ২৬ ডিসেম্বর, ২০২১, রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গবেষণাগার সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। আইকিউএসি আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি, ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ এবং এপিএ ফোকাল পয়েন্ট ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ ময়নুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাশিউরেন্স সেল (IQAC) এর পরিচালক প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান। ভাইস-চ্যান্সেলর তাঁর উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কম্পোনেন্ট হিসেবে কর্মকর্তাগণ অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব ও কর্তব্য পালন করছেন। ‘সার্ভিস এবং সেবা প্রদানের ক্ষেত্রে কোন ছাড় নয়’ এই নীতিতেই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানদন্ডে সিমাগো র‌্যাঙ্কিং ও ইউজিসি’র এপিএ মূল্যায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় দেশ সেরা বিশ্ববিদ্যালয়ের মর্যাদা লাভ করেছে। এই অসামান্য সাফল্যের জন্য তিনি সকল কর্মকর্তাগণকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রতিটি ক্ষেত্রে জাতীয় শুদ্ধাচার চর্চার উপর গুরুত্বারোপ করেন।
কর্মশালায় ট্রেজারার ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় উপ-পরিচালক, উপরেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, সেকশন অফিসারসহ দুই সেশনে প্রায় শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।
এছাড়াও পার্সপেক্টিভ ডিজিটাল বাংলাদেশ: স্মার্ট ভিলেজ অ্যান্ড স্মার্ট সিটি বিষয়ক অপর এক অনলাইন কর্মশালা প্রফেসর ড. মোঃ এনামুল হক, ডীন কৃষি অনুষদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সেন্টার ফর স্মার্ট ভিলেজ অ্যান্ড স্মার্ট সিটি স্টাডিজ, উলস্টার ইউনিভার্সিটি, যুক্তরাজ্য ও বশেমুরকৃবি যৌথ আয়োজনে এ কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে অংশগ্রহণ করেন লিডিং ইউনিভার্সিটি, সিলেট এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী আজিজুল মওলা এবং ব্র্যাক ইউনিভার্সিটি, ঢাকা এর অধ্যাপক ড. মোঃ কায়কোবাদ।