Blog

জাইকা চীফ রিপ্রেজেন্টেটিভ এর বশেমুরকৃবি পরিদর্শন

জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)’র বাংলাদেশ অফিসের চীফ রিপ্রেজেন্টেটিভ মি. হিতোশী হিরাতা এবং বাংলাদেশ জাপান ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের চেয়ারম্যান, আমিরুল ইসলাম খান বুলবুলসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল ৯ সেপ্টেম্বর’১৯ সোমবার দুপুর ২:০০ ঘটিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন।
বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া অতিথিবৃন্দকে বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। প্রতিনিধি দলকে অবহিত করণের জন্য বিশ্ববিদ্যালয়ের ড. এম. এ. ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষণাগারের ভার্চুয়াল সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিষয় একটি বিস্তারিত উপস্থাপনা প্রদান করেন প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম, পরিচালক (গবেষণা), বশেমুরকৃবি। আনুষ্ঠানিক আলোচনা শেষে প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিসমূহ, লাইব্রেরী, ক্লাসরুমসহ অন্যান্য সুবিধা পরিদর্শন করেন। প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত শিক্ষা ও গবেষণা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতেও জাইকার সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, এবেক্স ইন্টারন্যাশনালের চেয়ারম্যান, মোঃ রহমান, জাইকার ডেপুটি প্রোগ্রাম অফিসার মোঃ মেহেদী হাসান, বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, সিনিয়র প্রফেসর, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, প্রক্টর, প্রভোস্টবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।