Blog

কৃষিতে উচ্চতর ডিগ্রী প্রদান ও উচ্চমানের গবেষণার বিষয়ে জিআইএফএস, কানাডা প্রতিনিধিদলের বশেমুরকৃবি পরিদর্শন ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত

গ্লোবাল ইনস্টিটিউট অব ফুড সিকিউরিটি (জিআইএফএস) কানাডা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে কৃষি বিষয়ক সহযোগিতায় স্বাক্ষরিত এমএইউ এর অগ্রগতি কার্যক্রম বিষয়ে পর্যালোচনার জন্য আজ ২২ আগস্ট ২০২২, সোমবার, জিআইএফএস, কানাডার নির্বাহী পরিচালক ড. স্টিভেন ওয়েবের নেতৃত্বে ২ সদস্যের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)’র বিভিন্ন গবেষণা মাঠ ও ল্যাব পরিদর্শন করেন। প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে বিভিন্ন অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধান, পরিচালকসহ শিক্ষকগণের সাথে এক পর্যালোচনা সভায় মিলিত হন। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় জিআইএফএস’র নির্বাহী পরিচালক ড. স্টিভেন ওয়েব, পরিচালক জিআইএফএস, আঞ্চলিক অফিস ঢাকার ড. শ্রীকান্ত আটালুরি এবং বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, মোঃ সিরাজুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় উক্ত পর্যালোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম এমএইউ’র অগ্রগতি কার্যক্রম উপস্থাপন করেন। পর্যালোচনা শেষে জিআইএফএস’র প্রতিনিধি দল সন্তোষ প্রকাশ করেন এবং অগ্রগতি কার্যক্রম যথাসময়ে সম্পন্ন করতে সকল ধরণের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস পুনঃব্যক্ত করেন।
পর্যালোচনা সভায়, জিআইএফএস এর ইন্টারন্যাশনাল প্রোগ্রাম ডেভেলপমেন্ট ম্যানেজার হাসান আহমেদ প্রতিনিধি দলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন।